বিকাশের মাধ্যমে ট্রেনের টিকিট কাটবেন যেভাবে।

 

ঝামেলা এড়াতে কে না চায়, আর এই যুগে ঝামেলা প্রশ্ন-ই উঠে না। সব জায়গার মতো রেল ষ্টেশন এর ঝামেলা এড়াতে এখন থেকে যে কোন সময় যে কোন স্থান থেকে খুব সহজেই বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকেট কেনা যাবে।

বিকাশ অ্যাপের মূল স্ক্রিনের টিকেট আইকন থেকে কয়েকটি ধাপেই এই টিকেট কেনা যাবে ঘরে বসেই। বিকাশ এ্যাপ দিয়ে ট্রেনের টিকিট কাটা পানির মতো সোজা ।

রেলস্টেশনে গিয়ে লাইনে দাঁড়িয়ে থেকে টিকেট কাটা খুবই ঝামেলার। তাছাড়া এত সময় কোথায়? এমন পরিস্থিতিতে সাহায্য করবে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বিকাশ এ্যাপ ব্যাবহার করে ট্রেনের টিকিট কাটতে নিচের স্টেপ গুলা ফলো করুন।

প্রথমে বিকাশ অ্যাপে লগইন করে টিকিট অপশনে যেতে হবে।তারপর ট্রেন সিলেক্ট করে বাংলাদেশ রেলওয়ে অপশনে ক্লিক করলেই চলে আসবে ‘বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সার্ভিস’

 

 

সেখানে প্রয়োজনীয় তথ্য, যেমন- রুট, তারিখ, যাত্রী সংখ্যা দিয়ে ট্রেনের নাম ও সময় দিয়ে ‘পারচেজ’ অপশনে ক্লিক করতে হবে।

এরপর বাংলাদেশ রেলওয়ে পোর্টালে রেজিস্টার করা ইউজার নেম অথবা ই-মেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে বাই টিকিটস এ কনফার্ম করতে হবে।

বাংলাদেশ রেলওয়ের টার্মস অ্যান্ড কন্ডিশনে (শর্তাবলী) অ্যাগ্রি করতেই চলে আসবে পেমেন্ট অপশন।

যেখানে ইউজার বিকাশ অ্যাকাউন্ট দিলেই পাওয়া যাবে একটি ছয় সংখ্যার ভেরিফিকেশন কোড। কোডটি লিখে বিকাশ পিন নম্বর দিয়ে কনফার্ম করলেই হয়ে যাবে টিকিট কাটা।

যাদের ইতোমধ্যে বিকাশ অ্যাকাউন্ট আছে, তারা শুরুতেই অ্যাপে লগইন করেই এই সেবা উপভোগ করতে পারবেন। বিকাশ এ্যাপ ডাউনলোড করতে ক্লিক করুন DOWNLOAD

1 thought on “বিকাশের মাধ্যমে ট্রেনের টিকিট কাটবেন যেভাবে।”

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top