Daraz Affiliate Marketing। দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং

Daraz Affiliate Marketing । দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং

Daraz Affiliate Marketing Marketing এ যোগ দিয়ে আপনি খুব সহজেই অন্যের জিনিস আপনার মাধ্যমে বিক্রি করে ইনকাম করতে পারবেন হাজার হাজার টাকা। আর তা করতে হলে অবশ্যই আপনাকে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে জানতে হবে। নিচে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি? (What is Affiliate Marketing?)

সহজ ভাষায় বলতে হলে অ্যাফিলিয়েট মার্কেটিং (Affiliate Marketing) হল নিজের কোন ওয়েবসাইট, ফেসবুক পেজ, ফেসবুক প্রোফাইল, ইউটিউব চ্যানেল ইত্যাদির মাধ্যমে অন্য কোন প্রতিষ্ঠানের পণ্যের প্রচারণা করা এবং আপনার ওয়েবসাইটের মাধ্যমে বিক্রিত পণ্যের উপর কমিশন আয় করা। আপনি দারাজের অ্যাফিলিয়েট পার্টনার হলে আপনার নিজস্ব ওয়েবসাইটের মাধ্যমে যতগুলো পণ্য বিক্রি হবে তার একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন।

দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং কি? (What is Daraz Affiliate Marketing?)

দারাজ হল বাংলাদেশের বৃহত্তম অনলাইন মার্কেটপ্লেস। যেখানে বর্তমানে প্রায় নয় লক্ষ ৫০ হাজারের অধিক পণ্য রয়েছে। আপনার বা আপনার সাইটের রেফারেন্স দিয়ে যদি দারাজের প্রোডাক্ট বিক্রি করেন তাহলে আপনি কিছু কমিশন পাবেন। এটিই হল দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং (Daraz Affiliate Program)।

Daraz Affiliate Marketing । দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিংকি পরিমান কমিশন পেতে পারেন আপনি? (How much can you earn?)

সাধারণত দারাজ বাংলাদেশ আপনাকে প্রোডাক্টের ক্যাটাগরি ভিত্তিক কমিশন দেবে, ফ্যাশন প্রোডাক্টের জন্য আপনি সর্বোচ্চ ১২% পর্যন্ত কমিশন পেতে পারেন। যদি আপনার ওয়েবসাইটের মাধ্যমে আপনি দারাজের দশ হাজার টাকা মূল্যের ফ্যাশন পণ্য বিক্রি করেন তাহলে আপনার কমিশন হবে ১০০০০x৮% = ৮০০ টাকা।

কিভাবে দারাজের অ্যাফিলিয়েট একাউন্ট খুলবেন? (How to open Daraz Affiliate Account?)

  • প্রথম ধাপঃ প্রথমেই আপনাকে চলে যেতে হবে এই লিঙ্কে এবং “SIGN UP NOW” এই বাটন -এ ক্লিক করতে হবে Next বাটনে ক্লিক করে অগ্রসর হউন
  • দ্বিতীয় ধাপঃ ইমেইল আইডি সহ ফর্মটি যত্ন সহকারে পূরণ করুন, ব্যবসার ধরণ ও মাসব্যাপী ট্র্যাফিক এর অপশন বেছে নিন,
  • তৃতীয় ধাপঃ আপনার ব্যাংক এর তথ্য সমূহ সঠিকভাবে পূরণ করুন,
  • ৪র্থ ধাপঃ ট্যাক্স ও ভ্যাট এর তথ্যাদি ভালভাবে পূরণ করে ফেলুন
  • ৫ম ধাপঃ আপনার দারাজ বায়ার অ্যাকাউন্ট, অ্যাকাউন্টের ধরণ, ব্যবসার নাম, ফোন নম্বর, ন্যাশনাল রেজিস্ট্রেশন নম্বর/গভঃ ইস্যু আইডি নম্বর, পোস্টাল অ্যাড্রেস ও আপনার দেশ সিলেক্ট করুন,
  • ৬ষ্ঠ ধাপঃ আপনি কি দারাজ অ্যাফিলিয়েট প্রোগ্রামের শর্তাবলী সমূহের সাথে একমত?
  • একমত হলে Yes বাটনে ক্লিক করে Next স্টেপে গিয়ে Submit করে দিলেই আপনার দারাজ অ্যাফিলিয়েট সাইন-আপ ফর্মটি সফলভাবে পূরণ করা সম্ভব হবে।

আপনাদের এক্ষেত্রে কি পরিমাণ সময় ব্যয় করতে হবে? (How much time you have to spend?)

দারাজ অ্যাফিলিয়েট মার্কেটিং করার ক্ষেত্রে প্রাধানত আপনার কাজের গতি ও স্কিল এর উপর নির্ভর করে কি পরিমাণ সময় আপনার ব্যয় করতে হবে। এক্সপার্টদের ক্ষেত্রে ১-২ ঘন্টা কাজ করলে হয়। মিড লেভেলের মার্কেটারদের ক্ষেত্রে ২-৪ ঘন্টা সময় দিলে হয় এবং শুরুর দিকে দিনে কমপক্ষে ৩-৫ ঘন্টা সময় দিলে ভালো।

এভাবে সময় দিলে এবং আপনার ওয়েবসাইটের দর্শক সংখ্যা মোটামুটি ভাল হলে আপনি মাস শেষে ১০,০০০-২০,০০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

আপনার কি কি থাকতে হবে?

  1.  আপনার নিজস্ব ওয়েবসাইট/ ফেসবুক পেজ/ ইউ টিউব চ্যানেল
  2. ব্যাংক অ্যাকাউন্ট
  3. অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সাধারণ কিছু ধারণা

বিভিন্ন পরামর্শ এবং সহায়তার জন্য দারাজ অফিশিয়াল ব্লগ পেজে ভিজিট করুন।

আরও জানতে মেইল করুন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top