হারিয়ে যাওয়া মোবাইল খুজে পাবেন যেভাবে। find my device google account

যেটি ছাড়া বর্তমান যুগে কল্পনা ও করা যায় না সেটি হচ্ছে মোবাইল। মোবাইল যেমন আমাদের সবকিছু হাতের নাগালে এনে দিয়েছে তেমনি অনেক গুরুত্বপূর্ণ কাজ করতে সাহায্য করছে।

আমাদের মোবাইলে অনেক গুরুত্বপূর্ণ ডাটা থাকে বা অনেক পার্সোনাল তথ্য থাকে। আমাদের সকল গুরুত্বপূর্ণ জিনিস এর ফাইল রাখি মোবাইলে। সেজন্য আমাদের মোবাইলটা আরো দামী হয়ে ঊটে আমাদের কাছে।

আবার কাজের চাপে কিংবা অন্যকোনো কারনে বা ভুল বসত আমরা আমাদের মোবাইলটা সাইলেন্স করে থাকি। তখন কাজের চাপে কিংবা যেকোনো ভাবে আমাদের ফোন টা যদি কোনো জায়গায় পরে যায় বা কোনো ভাবে আমরা খুজে না পাই তাহলে আমাদের মোবাইলটা খুজতে অনেক কষ্ট করতে হয়।

আমাদের অনেক টেনশন হয় অনেক দুশ্চিন্তা তে পরে যাই। মানুষ বলতেই ভুল হবে, এইসব ছোটো খাটো ভুলের সমাধান দিচ্ছে গুগল।

ফোন হারানোর যন্ত্রণা সবাইকে কখনো না কখনো পেতে হয়েছে। সোফার খাঁজে লুকাল, নাকি অফিসের ফাইলপত্তরের ভেতর, নাকি বাসাতেই রেখে এলেন—নানা দুশ্চিন্তা ঘিরে ধরে আপনাকে।

অন্য কোনো নম্বর থেকে ফোন করে নিশ্চিত হবেন, সে উপায়ও হয়তো নেই! নিজেই যে মোবাইলকে ‘সাইলেন্ট’ মুডে রেখেছিলেন কাজের সুবিধার্থে! এমন যন্ত্রণা থেকে মুক্তি পাওয়ার সুযোগ গুগলই করে দিচ্ছে। নিচের লেখাগুলা অনুসরণ করলে আপনার সাইলেন্ট করা ফোনেও এলার্ম দিবে।

ফোন সাইলেন্ট থাকলেও খুজে পাবেন যেভাবে

সর্বপ্রথম আপনি অন্য একটি মোবাইল কিংবা এন্ড্রয়েড ডিভাইসের ব্রাঊজার ওপেন করুন, সার্চ বারে Find my device লিখে সার্চ করুন।
এ্যাপ্স লিংক Find my device  তারপর নিচে দেখানো লিংকে ক্লিক করুন (এ্যাপে ইন্সটল করলে এ্যাপে প্রবেশ করুন)
সরাসরি ব্রাউজারে প্রবেশ করতে ক্লিক করুন- find my device 

 

১. আপনার অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য যে জিমেইল আইডি ব্যবহার করেন, সেটি মনে আছে তো?

আপনার মোবাইলে যে একাউন্ট লগইন করা আছে সেই জিমেইল আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন। 


২.মোবাইলকেও যদি আপনার এলাকাতেই দেখানো হয়, সে ক্ষেত্রে বাঁ দিকে থাকা (PLAY SOUND) অপশনটি ব্যবহার করুন। এর ফলে কম্পিউটার থেকেই আপনার মোবাইলে রিংটোন বাজানো যাবে।

মোবাইল সাইলেন্ট মুডে থাকলেও কোনো সমস্যা নেই, পাঁচ মিনিট ধরে নিজেকে জানান দেবে মোবাইল।

যেখাইনেই থাকুক না কেনো আপনার জিমেইল লগইন করা থাকলেই টানা ৫মিনিট ধরে রিংটোন বাজবে এতে থাকুক না কেনো আপনার ফোন সাইলেন্ট কোনো সমস্যা নেই। কাজেই আপনার জিমেইল একাউন্ট টা মনে রাখুন ঝামেলা এড়াতে।
মোবাইল হাতে নাগালে নাও থাকলে কিভাবে মোবাইল লক করবেন জানতে ক্লিক করুন- 

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top