nid number by sms এনআইডি নম্বর।

nid number by sms নিয়েই আজকের এই পোস্ট। এই আর্টিকেলে খুব সহজেই এসএমএস করে এনআইডি কার্ড নাম্বার পাবেন সেই প্রসেসটি দেখাবো।

করোনা পরিস্থিতিতে বিশ্বের সব দেশ-ই স্তব্ধ। সবদেশের এই মানুষ নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য নিজ নিজ দেশের প্রধানমন্ত্রী চেষ্টা করছেন।

আর এই কোভিট ১৯ এর জন্য সকল কাজই অনলাইনের মাধ্যমে প্রতিটি দেশ কাজ করছে। কোভিট ১৯ এর জন্য সরকারি সকল কার্যক্রম অনলাইনে সম্পূর্ণ হচ্ছে। ঠিক তেমনি বাংলাদেশ ইসি. অনলাইনে এন আইডি কার্ড সেবা প্রদান করছে।

এনআইডি কার্ড নিয়ে কোনো সমস্যা কিংবা তথ্য জানতে সরাসরি যোগাযোগ করুন।

সম্প্রতি নতুন সিস্টেম হচ্ছে একটি এসএমএস করে জানা যাবে এন আইডি নম্বর।

যেকোনো মোবাইল দিয়েই একটি এসএমএস করে জেনে নিন নিজের এন আইডি নম্বর। মানুষের সবচেয়ে প্রয়োজনীয় হচ্ছে এনআইডি কার্ড।

আর এই এনআইডি কার্ডের নাম্বার যদি আপনি সহজে পেয়ে যান তাহলে কেমন হয়? কিভাবে এনআইডি নাম্বার পাবো? খুব সহজেই এন আইডি নম্বর পেতে হলে নিচের দেখানো সিস্টেম অবলম্বন করুন।

NID number by sms

জরুরি মুহুর্তে এনআইডি কার্ড নাম্বার প্রয়োজন পরে তাই মুহুর্তের সাথে এসএমএস করে এনআইডি কার্ড নাম্বার পাওয়ার জন্য এই সিস্টেম চালু করেছে নির্বাচন কমিশন।

আপনার এনআইডি নম্বর জানতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন আপনার নিবন্ধন ফরম নম্বর, জন্মতারিখ লিখে মেসেজ করুন ১০৫ নম্বরে।

|এনআইডি কার্ড অনলাইন কপি ডাউনলোড করতে 

তারপর সাথে সাথে আপনাকে ফিরতি মেসেজ এ আপনার এনআইডি নম্বর জানিয়ে দেয়া হবে। আর এই এনআইডি নম্বর দিয়ে আপনি সব কিছু করতে পারবেন।

NID 12345678 11-11-1999 Send to 105

NID<space>form number<space>dd-mm-yyy

nid number by sms

 

দুনিয়ায় এখন আপনার হাতের মুঠোয় যদি আপনি ব্যবহার কর‍তে পারেন ঠিক মতো। আর এই পৃথিবীতে প্রত্যেক মানুষের এন আইডি কার্ড প্রয়োজন তাই এন আইডি কার্ড যত্ন সহকারে রাখবেন।

এন আইডি কার্ড হারিয়ে গেলে আমাদের অনেক ঝামেলা এড়াতে হবে কাজেই মূল্য দিন।

| ফেসবুকের জন্য ফেইক এনআইডি কার্ড

আশা করি nid number by sms  এই আর্টিকেলে কিভাবে এসএমএস দিয়ে এনআইডি কার্ড পাবেন তা সম্পর্কে জানাতে পেরেছি।

তারপরও যদি আপনাদের কিছু জানার প্রয়োজন পরে তাহলে দেরি না করে কমেন্ট বক্সে জানিয়ে দিতে পারেন। রিপ্লাই দেওয়ার চেষ্টা করবো।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top